অর্জনের টিপস

আপনি জীবনে যা কিছু চান তা অর্জনের টিপস আমি জীবনে আটকে রাখার মতো অচেনা মানুষ নই।
তবে যখন আমি নিজের সংস্থাটি চালু করতে, অন্যদের সাথে প্রেরণাদায়ক মনোবিজ্ঞান এবং প্রশিক্ষণ সম্পর্কে আমার জ্ঞান ভাগ করে নিতে চাইতাম, তখন আমার পক্ষে মনে হয় এতটা সহজ ছিল না।

একটি নতুন ব্যবসা চালু করা সহজ কাজ নয়। অজানা, একটি অনির্দেশ্য অতল গহ্বরের দিকে তাকাতে আপনাকে একটি স্থিতিশীল বেতন যাচাই করতে হবে। প্রচুর জিনিস আমাদের লাফানো থেকে বিরত রাখে ভয় এবং নিরাপত্তাহীনতার মতো জিনিস। এবং সর্বোপরি একটি জিনিস: অনুপ্রেরণা। (motivation)

সম্পর্কিত: আপনার স্বপ্ন অর্জনে আপনাকে সহায়তা করার জন্য অনুপ্রেরণামূলক উক্তঁই

আমি যখন একজন অ্যাথলিট হিসাবে আমার দিনগুলিকে পিছনে ফিরে তাকালাম তখন বুঝতে পারছিলাম কী আলাদা। আমি মনে করি না কী (বা কে) আমাকে নিজের দিকে চাপ দিতে বাধ্য করেছিল এমনকি আমি চাইনি। পার্থক্যটি ছিল, একজন অ্যাথলিট হিসাবে, আমার কাছে কাঠামোর দিন এবং প্রতিবেদনের জন্য একজন কোচ ছিল। কাঠামো আমাদের কেন্দ্রীভূত রাখে এবং একজন কোচ আমাদের ধাক্কা দেয় এবং চ্যালেঞ্জ জানায়।

সৌভাগ্যক্রমে আমি এই পর্যায়ে উত্তীর্ণ হয়েছি এবং আমি অনবোট্রেইন, একটি অনলাইন কোচিং পরিষেবা প্রতিষ্ঠা করেছি যা লোকদের লক্ষ্য অর্জনে সহায়তা করে। আমি সিদ্ধান্ত নিয়েছি যে পথে আমি শিখেছি সেগুলি সংগ্রহ করতে এবং নিজের মতো করে আরও উন্নত করার চেষ্টা করে আপনার মতো অন্যদের সাথে ভাগ করে নেওয়া। সুতরাং.আপনি জীবনে যা কিছু চান তা অর্জনের জন্য আমার সেরা ৫ টি টিপস

১. অনুপ্রেরণা নয়, প্রতিশ্রুতিবদ্ধতার প্রতি মনোনিবেশ করুন…

আপনি আপনার লক্ষ্যে কতটা প্রতিশ্রুতিবদ্ধ? এটি আপনার পক্ষে কতটা গুরুত্বপূর্ণ এবং এটি অর্জনের জন্য আপনি কী ত্যাগ স্বীকার করতে প্রস্তুত? আপনি যদি নিজেকে সম্পূর্ণ প্রতিশ্রুতিবদ্ধ বলে মনে করেন, অনুপ্রেরণা অনুসরণ করবে।

১> আপনার পরিবর্তনে প্রতিদিন কমপক্ষে ১৫ মিনিট ভালো কাজে উৎসর্গ করুন।
২>বাস্তব লক্ষ্য নির্ধারণ করুন।
৩>কখনই প্রতিস্থাপন দূর করবেন না।
৪> উন্নতিলাভের জন্য প্রয়োজনীয় সমর্থন খুঁজুন।
৫>আপনার ক্ষমতা কারও হাতে দেবেন না।

২.জ্ঞানের সন্ধান করুন, ফলাফল নয়।

আপনি যদি আবিষ্কারের উন্নতি হন,অন্বেষণ এবং পরীক্ষার উপর মনোনিবেশ করেন তবে আপনার অনুপ্রেরণা সর্বদা জ্বলিত হবে। আপনি যদি কেবলমাত্র ফলাফলগুলিতে মনোনিবেশ করেন তবে আপনার অনুপ্রেরণা আবহাওয়ার মতো হবে। আপনি ঝড়ের সাথে যে মুহুর্তটি নেবেন সেই মুহুর্তে এটি মারা যাবে। তাই মূল উদ্দেশ্যটি হল গন্তব্য নয়, যাত্রায় ফোকাস করা। আপনি কী শিখছেন এবং কীভাবে আপনি উন্নতি করতে পারবেন তা নিয়ে ভাবতে থাকুন।

৩.বদ্ধ চিন্তা ভাবনা থেকে মুক্তি পান।

আপনার চিন্তা ভাবনা অনুভূতি এবং অনুভূতি গুলিকে প্রভাবিত করে আপনি কীভাবে আপনার কাজ দেখছেন তা নির্ধারণ করুন।
আপনার মাথায় প্রচুর চিন্তাভাবনা রয়েছে এবং আপনার সর্বদা একটি পছন্দ রয়েছে যার উপর দৃষ্টি নিবদ্ধ করা উচিত: যেগুলি আপনাকে আবেগ গত ভাবে আটকে রাখবে (ভয়, সন্দেহ) বা যেগুলি আপনাকে এগিয়ে নিয়ে যাবে… আমি স্থির করেছি যে আমার চিন্তাভাবনাগুলি সক্রিয়ভাবে পুনরায় প্রোগ্রাম করতে কিছু শক্তিশালী কৌশল ব্যবহার করার সময় এসেছে। আপনিও পারেন।টনি রবিনস বলেছেন আবেগ গতি দ্বারা তৈরি করা হয়। আপনার শারীরিক “অবস্থার” পরিবর্তন আপনার অনুভূতির পরিবর্তন করবে…

এই কাজটা করে দেখুন কিভাবে এটা কাজ করে:


চোখ বন্ধ করে বসুন এবং মাথার উপরে হাত তুলুন।তিন সেট করে আপনার নাক দিয়ে প্রচণ্ডভাবে শ্বাস নিন।প্রতিটি নিঃশ্বাসে মুঠো তৈরি করে আপনার বাহুগুলি নীচের দিকে টানুন।তিনটি সেট করার পরে, কৃতজ্ঞতা এবং স্ব-প্রেম অনুভব করুন।

৪.তোমার কল্পনা শক্তি ব্যবহার কর.

নেতিবাচক চিন্তা থেকে মুক্তি পাওয়ার পদক্ষেপটি আপনার কল্পনাটি ব্যবহার করুন। আপনার আরও বেশি শক্তিশালী হওয়া প্রয়োজন। আপনি যদি কোন খারাপ পরিস্থিতির ভিতরে থাকেন তাহলে,আপনার পরিস্থিতির নাম পরিবর্তন করুন। অনুমান করুন যে এই শব্দগুলি কী উত্সাহিত করবে? এটা কল্পনা করার বিষয়! সর্বাধিক বিরক্তিকর কাজের জন্য আপনি বিশ্বের সবচেয়ে খারাপ মনিব থেকেও সর্বদা কিছু শিখতে পারেন। কেবল ইতিবাচক বিষয়গুলি চিন্তা করুন এবং বলুন। তারপর কি হয় দেখুন।

মনের সুখী অবস্থা আপনার মস্তিষ্ককে সৃজনশীল চিন্তার জন্য প্রাইমস করে দেয়, সল্কিংয়ের চেয়ে বেশি।আপনি পুনরায় সেট হয়ে গেলে আপনার মেজাজকে বাড়ানোর উপায়গুলি সন্ধান করুন। তারপর দেখুন ম্যাজিক…

৫.বিভ্রান্তি থেকে মুক্তি পান।

অর্থহীন জিনিস এবং বাধা বিঘ্ন সবসময় আপনার পথে থাকবে,এটা স্বাভাবিক ব্যাপার। জিনিসগুলি আপনি বরং নতুন চ্যালেঞ্জিং এবং অর্থবহ প্রকল্পগুলিতে মনোনিবেশ করবেন। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়টিতে ফোকাস করতে শিখুন। সময় নষ্ট হয় এমন একটি কাজের লিস্ট তৈরি করুন এবং সেগুলি না করার জন্য নিজেকে নিজেকে প্রস্তুত করুন।

যদি বুদ্ধি খরচ করতে না জানো, তবে টাকার থলি থেকে খরচ হবে
If you don’t know how to spend, it will cost you money.

বুদ্ধিমানেরা নিজেদের মধ্যে ঝগড়া করে না
The wise do not quarrel among themselves.

সবচেয়ে বড় জ্ঞানের পরিচয় হল, তুমি কিছুই জানো না – এটা জানা
The greatest knowledge is that you know nothing – know it.

ভালো মানুষ খুব ধীরে না বলে। বুদ্ধিমান মানুষ চট করে না বলতে পারে
Good people don’t say too slowly. Intelligent people can say no.

যে তার পিতামাতাকে সম্মান করে, তার মৃত্যু নেই
He who honors his parents does not die

Next articleএকজন সফল মানুষ হন কয়টি অভ্যাস বাদ দিয়ে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here