My Tips 24

চাকরি পেতে কি কি জানা উচিত

চাকরি পেতে কি কি জানা উচিত

চাকরি পেতে কি কি জানা উচিত

বর্তমান বাজারে চাকরি পাওয়া সোনার হরিণ পাওয়ার মত দূর্লভ। একটা ভালো চাকরি পাওয়া আকাশের চাঁদ হাতে পাওয়ার মতই আনন্দের ব্যাপার। আগের দিনে মানুষকে জোর করে চাকরি করাতে হত আর এখন ভাল সার্টিফিকেট, যোগ্যতা থাকার পরও চাকরির জন্য দ্বারে দ্বারে ঘুরতে হচ্ছে। ঘুরতে হবেও না বা কেন যে হারে সার্টিসার্টিফিকেট ধারীর সংখ্যা বাড়তেছে সে হারে কর্মসংস্থান বারছে না।বর্তমানে কর্মসংস্থানের থেকে শিক্ষিত বেকারের সংখ্যা বেড়েই চলেছে,তাইত চাকরির বাজার অনেক প্রতিযোগিতামূলক।

কর্মসংস্থান বাড়ছে না যেমন সমস্যা তেমনি যে কর্মসংস্থান আছে উপযুক্ত জ্ঞানের অভাবে আমরা সঠিক ব্যবহার করতে পারছি না। অনেক সময় দেখা যাই আমাদের কোম্পানিগুলো উপযুক্ত কর্মীর অভাবে দেশের বাইরে থেকে কর্মী নিয়োগ দিচ্ছে যা অনেক দুঃখজনক।ভালো চাকরি পাওয়ার কিছু পূর্বশর্ত আছে যেগুলো না জানলে ভালো চাকরি পাওয়া সম্ভব নয়। আজ আলোচনা করব চাকরি পেতে হলে কি কি জেনে রাখা উচিত।

চাকরির জন্য সাধারণ জ্ঞান :বাংলাদেশর বিষয়াবলী গুরুত্ব

কিছু গুরুত্বপূর্ণ বিষয় আলোচনা করা হলো যেগুলো চাকরি পেতে হলে অবশ্যই জেনে রাখতে হবে:

বর্তমান শিক্ষিতের হার বেড়ে যাচ্ছে, তাই চাকরির প্রতিযোগিতাও বেড়ে যাচ্ছে। ভালো চাকরি পেতে হলে অবশ্যই অনেক বিষয়ে সচেতন হতে হবে। কখন বিজ্ঞপ্তি দিচ্ছে,আবেদনের লাস্ট ডেইট,যোগ্যতা এসব বিষয়ে সবসময় তৎপর থাকতে হবে। আমাদের উপরের টিপসগুলো ফলো করলে উপকার হবে বলে আশা করি।

Exit mobile version