ঢাকা মেট্রোপলিটন পুলিশ 2021

ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব মোঃ শফিকুল ইসলাম বিপিএম (বার) ১৯6২ সালের ৩০ অক্টোবর চুয়াডাঙ্গা জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ থেকে বিএসসি এগ্রিকালচার (অনার্স) ডিগ্রি অর্জন করেছেন এবং ৮ ম বিসিএসের মাধ্যমে সহকারী পুলিশ সুপার হিসাবে বাংলাদেশ পুলিশে যোগদান করেছেন। তিনি অত্যন্ত দক্ষতা ও সুনামের সাথে বিভিন্ন জেলা, ইউনিট, রেঞ্জ এবং মহানগর পুলিশে কাজ করেছিলেন।

তাঁর বিশিষ্ট কর্মজীবনে তিনি সৈয়দপুর রেলওয়ে জেলা, নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার, পটুয়াখালী জেলা 8 তম এপিবিএন (সিলেট), পুলিশ স্টাফ কলেজ, ২ য় এপিবিএন (চট্টগ্রাম), সুনামগঞ্জ জেলা ও কুমিল্লা জেলার পুলিশ সুপার হিসাবে দায়িত্ব পালন করেছেন। অতিরিক্ত ডিআইজি হওয়ায় তিনি চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার হিসাবে দায়িত্ব পালন করেন। পরে ডিআইজি হিসাবে তিনি পুলিশ কমিশনার, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ, ডিআইজি, চট্টগ্রাম রেঞ্জ এবং IGাকা রেঞ্জের ডিআইজি হিসাবে দায়িত্ব পালন করেন। অতিরিক্ত আইজির পদে পদোন্নতির পরে তিনি সন্ত্রাসবিরোধী ইউনিটের অতিরিক্ত আইজি, পুলিশ সদর দফতরে অতিরিক্ত আইজি (এইচআরএম) এবং সিআইডির অতিরিক্ত আইজি হিসাবে দায়িত্ব পালন করেন। তিনি September ই সেপ্টেম্বর 2019-তে Commissioner ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনারের দায়িত্ব গ্রহণ করেছিলেন।

তিনি বাংলাদেশ পুলিশ একাডেমি, সারদহ, রাজশাহী থেকে বেসিক প্রশিক্ষণ এবং সাভার, Publicাকার বাংলাদেশ জনপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র থেকে ফাউন্ডেশন প্রশিক্ষণ গ্রহণ করেন। তিনি পুলিশ সম্পর্কে দেশ-বিদেশ থেকে কিছু গুরুত্বপূর্ণ প্রশিক্ষণও পেয়েছিলেন। তিনি দেশ-বিদেশের বিভিন্ন কর্মশালা ও সেমিনারে অংশ নিয়েছিলেন।

বাংলাদেশ পুলিশে কর্মজীবনে তিনি অত্যন্ত সাহস, দক্ষতা, পেশাদারিত্ব এবং নিষ্ঠার সাথে কাজ করেছেন। তার অবদানের স্বীকৃতি স্বরূপ তিনি তিনবারের জন্য বাংলাদেশ পুলিশ সর্বোচ্চ পদক, বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) পেয়েছেন।

ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং দুই মেয়ের গর্বিত বাবা।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ এর কিছু জরুরী ফোন নাম্বার 2021

ঢাকা মেট্রোপলিটন যুগ্ম পুলিশ এর কিছু জরুরী ফোন নাম্বার 2021

আইসিটি বিভাগ সদরদপ্তর ও প্রশাসন বিভাগ পুলিশ এর কিছু জরুরী ফোন নাম্বার 2021

লজিস্টিকস্ বিভাগ ওয়েলফেয়ার এন্ড ফোর্স বিভাগ পুলিশ এর কিছু জরুরী ফোন নাম্বার 2021

ওয়ার্কশপ প্রকিউরমেন্ট ডিভিশন এন্ড পরিবহন বিভাগ পুলিশ এর কিছু জরুরী ফোন নাম্বার 2021

সর্বাধিক জনপ্রিয়